যুদ্ধ, এটা আবার কি জিনিস? ২৬এ মার্চ বাংলাদেশ এ ছুটি কেন? আমি জানি না, আমি শুধু এত টুকুই জানি …. আমার জন্ম বাংলাদেশ এ …. আমি বাংলায় কথাও বলি …. কেন যেন জানতে ইচ্ছে করে … স্বাধীনতা কি? বঙ্গবন্ধু কে? ২৫এ মার্চ কে কালো রাত বলা হয়, কেন? সবাই কে প্রশ্ন করি. . বাবা বলে - বোকা , বাংলাদেশ এর ইতিহাস আবার ইতিহাস নাকি … কাকে জিগ্যেস করি ? কে বলবে আমাকে বাংলাদেশের আসল ইতিহাস ? হটাত একদিন তারা আমার বাবা কে ধরে নিয়ে গেল … বেপার তা বুঝলাম না … মাকে জিজ্ঞেস করলাম … বাবা কোথায় ? মা বলে “ছোট দের এসব শুনতে হয়না ” ওরা বলাবলি করছিল …. যুদ্ধ অপরাধী ধরা পড়ল …. যুদ্ধ অপরাধী কি জিনিস …? আমি নাকি এক যুদ্ধ অপরাধীর সন্তান .. ব্যাপারটা বুঝলাম না....
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সুমননাহার (সুমি )
সুন্দর কবিতা তাই ভোট দিলাম আমার কবিতা পরার আমন্ত্রণ রইলো.
সূর্য
লেখক কি একজন যোদ্ধাপরাধির হয়ে লিখেছেন? পড়ে সেরকমই মনে হলো ....... {{স্বাধীনতা কি? বঙ্গবন্ধু কে?}} আসলেই দেশের ইতিহাস নিয়ে বিকৃতির খেলায় এরকম প্রশ্ন চলে আসাটা অবান্তর নয় .....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।